SIMEC
 
 
 
 
 
 
 
 
 
SIMEC||
English| Last Update :
 
 
সিমেক ফাউন্ডেশন

সমাজের প্রতি দায়বদ্ধতা একটা বড় রকমের দায়িত্ববোধের ব্যাপার। এই পৃথিবীর প্রতিটি জীব জন্ম সূত্রেই দায়িত্ববোধ সম্পন্ন হয়ে জন্ম নেয়। সৃষ্টির সেরা জীব আমরা এই মানুষেরা হয়ত দলবদ্ধ কিংবা প্রাতিষ্ঠানিকভাবে সামাজিক দায়িত্ব পালন করতে পারি না; কিন্তু যার যার অবস্থানে থেকে নিজের অজান্তে প্রত্যেকেই কিছু না কিছু কাজের মাধ্যমে সামাজিক দায়িত্ব পালন করি সব সময়। হয়ত আমরা কেউ সেভাবে এটা খেয়াল করি; কিংবা কেউ করি না।

আমাদের শুরুটাও প্রথমে সেরকমই হয়েছিল। “দেশের তথা সমাজের জন্যে কিছু একটা করা দরকার”- এই জাতীয় মানসিকতা থেকে বিক্ষিপ্তভাবে কিছু কিছু কাজ আমরা শুরু করেছিলাম। শুরতে সবাই যা করে অনেকটা সেরকমই। মেধাবী অথচ দরিদ্র ছাত্র-ছাত্রীদের বৃত্তিপ্রদান, বিপদগ্রস্তের পাশে থাকা, গরীবকে সাহায্য প্রদান করা, কাউকে চিকিৎসা সাহায্য দেয়া, কন্যা দায়গ্রস্ত পিতার পাশে থাকা, শীতবস্ত্র বিতরন, কাঙ্গালী ভোজ সহ নানাবিধ সমাজ সেবামূলক কাজ আমরা করেছি অনেকবার অনেকভাবে।

একটা পর্যায়ে মনে হয়েছে এভাবে বিক্ষিপ্তভাবে কিছু না করে লক্ষ্য স্থির করে প্রাতিষ্ঠানিকভাবে আগানো দরকার। সেই চিন্তা থেকেই সিমেক গ্র“পের সহযোগীতায় সিমেক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন গ্র“পের চেয়ারম্যান ইঞ্জিঃ সরদার মোঃ শাহীন। সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে পরিবর্তনশীল সমাজের সাথে জীবনযুদ্ধে টিকে থাকার উপযোগী করে গড়ে তুলতেই তাহার এই উদ্যোগ।

সেই থেকে সিমেক ফাউন্ডেশন জাতির সেবায় জনকল্যাণমূলক কর্মকান্ডে বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান, সেবা ও উন্নয়নমূলক প্রতিষ্ঠান এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে বিভিন্ন ধরনের সমাজ সেবামূলক কার্যক্রম নিয়মিত ভাবে পরিচালনা করে আসছে।

  সেবাসমূহ:  
       
  >> জন সচেতনতামূলক প্রকল্প  
  >> সাহিয়া-মজিদ শিক্ষা বৃত্তি প্রকল্প  
>> আফছানা-শাহীন পদক প্রদান প্রকল্প
>> আবুল কালাম মন্ডল কম্পিউটার প্রশিক্ষন প্রকল্প
>> শোনিম শাহীন কমিউনিটি মেডিকেল সার্ভিস প্রোগ্রাম
  >> আফছানা খানম সেলাই প্রশিক্ষন প্রকল্প
  >> অন্যান্য সামাজিক কর্মকান্ড  
       
SIMEC
 
 
 
 
 
 
 
 
 
SIMEC-Footer
 
SIMEC © 2000 - 2017.   All rights reserved